আজকের শিরোনাম :

সরকার চায় না বেগম জিয়া মুক্ত হোক: মওদুদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমাদের আইনজীবীরা এমন কোনো আইনী প্রক্রিয়ার নাই যে তারা অনুসরণ করেন নাই। কিন্তু এরপর সরকার ও নিম্ন আদালতের সাথে আমরা জয়লাভ করতে পারি নাই। তার কারণ সরকার চায় না বেগম জিয়া মুক্ত হোক।

আজ ১৯ সেপ্টেম্বর (বুধবার) সকালে জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তির দা‌বি‌তে আয়ো‌জিত এক মানববন্ধ‌নে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।  ডি‌প্লোমা ই‌ঞ্জি‌নিয়ার্স এ‌সো‌সি‌য়েশন অব বাংলা‌দেশ (ডিইএব) মানববন্ধ‌নের আয়োজন করে। 

তিনি বলেন, ‘নিম্ন আদালতের উপর সুপ্রিমকোর্টের কোনো নিয়ন্ত্রণ নেই। আর নিম্ন আদালতকে সরকার রাজনৈতিক প্রভাবে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে। যার কারণে ৭ মাস হয়ে গেল কিন্তু বেগম খালেদা জিয়া মুক্ত হতে পারেননাই।’

মওদুদ আহমদ বলেন, ‘খালেদা জিয়া মুক্ত হলে বাংলাদেশে যে গণ জোয়ার আসবে। সেটা তারা (সরকার) ঠেকাতে পারবে না।  সে কারণেই খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হয় নাই। সুতরাং এখন আইনী প্রক্রিয়ার কথা এখন কিছুটা ভুলে যেতে হবে, এখন বেগম জিয়ার মুক্তির একমাত্র পথ হল রাজপথ। রাজপথেই এর মোকাবেলা করে তার মুক্তি অর্জন করতে হবে। সেজন্য আমরা প্রস্তুতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেব। সেই কর্মসূচির সাথে আগামীদিনের রাজনীতি, ভোটের অধিকার, গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়ার অধীকার জড়িত। 

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমাদের বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের এগিয়ে যেতে হবে। এই সরকারকে বাধ্য করতে হবে একটি নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যাবস্থা করার জন্য। এটা ছাড়া বাংলাদেশের মানুষের কাছে অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে জাতীয় ঐক্যের মাধ্যমে অন্দোলনকে সফল করা।

‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আ‌ন্দোল‌নের সভাপ‌তি কে এম র‌কিবুল ইসলাম রিপ‌নের সঞ্চালনায় আ‌য়োজক সংগঠ‌নের সহ-সভাপ‌তি মোস‌লে উ‌দ্দিন-এর সভাপ‌তি‌ত্বে আরো উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান মোস্তা‌ফিজুর রহমান ইরান, বিএন‌পির বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক রেয়াজুল ইসলাম রিজু, জিনাফ সভাপ‌তি লায়ন মিয়া মো. আ‌নোয়ার, ডিইএব এর উপ‌দেষ্ঠা সিরাজুল ইসলাম প্রমুখ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ