আজকের শিরোনাম :

গণমাধ্যম কর্মীদের মর্যাদা কেড়ে নিয়েছিল বিএনপি: তারানা হালিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৬

তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, সাংবাদিকদের আমরা শ্রদ্ধা-ভক্তি ও সম্মান করি। কিন্তু বিএনপি জামায়াত জোট সরকারের সময় সাংবাদিকদের শ্রম আইনে সাধারণ শ্রমিক হিসেবে অন্তর্ভুক্ত করে। এর মধ্য দিয়ে গণমাধ্যম কর্মীদের মর্যাদা কেড়ে নেওয়া হয়। এটা খুব অসম্মানজনক। আপনাদের ক্ষোভ, লজ্জা আর দুঃখে আমরা সহযাত্রী ও সহমর্মিত।

আজ ১৯ সেপ্টেম্বর (বুধবার) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনাজনিত আহত সাংবাদিক ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারানা হালিম বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় সাংবাদিকদের বহু হামলা ও নির্যাতন করা হয়। তাদের সময়ে প্রখ্যাত সাংবাদিক শাহরিয়ার কবির সহ ১৪ জন সাংবাদিককে ছাটাই করা হয়। বাসসের সাংবাদিক এনামুল হক চৌধুরী, মুনতাসির মামুন গ্রেফতার ও নির্যাতনের শিকার হন। এছাড়া ২০০৬ সালে ৩০ জন সাংবাদিককে খেলার মাঠে পুলিশ দিয়ে হামলা চালানো হয়।

সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশে এখন অবাধ তথ্য প্রবাহ চলছে। শেখ হাসিনার সরকারের সময়ে বাংলাদেশে দৈনিক পত্রিকা প্রকাশিত হয় ১২২০টি। টিভি চ্যানেল সম্প্রচার হয় ৩০টি। রেডিও সম্প্রচার হচ্ছে ২২টি। প্রত্যেকেই অবাধ ও স্বাধীনভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রহমত আলী এমপি প্রমুখ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ