‘যুক্তফ্রন্টের ৫ দফা বিএনপি-জামায়াতের দাবিরই প্রতিধ্বনি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০১

নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের দেয়া ৫ দফা দাবি বিএনপি-জামায়াত-২০ দলীয় জোটের দাবিরই পুনরুল্লেখ ও প্রতিধ্বনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ তথ্য মন্ত্রনালয়ে  এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ইনু বলেন, দেশের কয়েকজন প্রবীণ রাজনীতিক জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তির নামে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক অঙ্গনে তৎপর হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তিনি নিজেও এই তৎপরতাকে স্বাগত জানিয়েছেন।

ইনু-তথ্যমন্ত্রী-জাতীয় ঐক্য প্রক্রিয়া-যুক্তফ্রন্ট-পাঁচ দফা দাবিকিন্তু জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের রাজনীতির মাঠে তৎপর হওয়ার প্রেক্ষাপট সম্পর্কে তিনি বলেন, ‘এই জোট গত দশ বছরে যুদ্ধাপরাধের বিচার বানচাল করা, নির্বাচন বানচাল করা, দেশকে সংবিধানের বাইরে ঠেলে দেয়ার জন্য যে সহিংসতা নাশকতা অন্তর্ঘাত জঙ্গি-সন্ত্রাস আগুন-সন্ত্রাস হয়েছে সে বিষয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়া রহস্যজনকভাবে নীরবতা পালন করে এসেছে।’

ইনু বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট যে পাঁচ দফা দিয়েছে তা নতুন কিছু নয়, বিএনপি-জামায়াত-২০ দলীয় জোটের দাবিরই পুনরুল্লেখ ও প্রতিধ্বনি মাত্র। এই দাবিগুলো সাংবিধানিকভাবে ও আদালতের রায়ে মীমাংসিত বিষয়ের সম্পূর্ণ বিপরীত।

বিএনপি-জামায়াত-২০ দলীয় জোটের মতোই জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের পাঁচ দফা দাবি দেখে এটা সুস্পষ্ট যে, তারা সাংবিধানিক সংকট ও রাজনৈতিক অনিশ্চয়তা তৈরি করে অস্বাভাবিক সরকার আনতে চাইছেন,’ বলেন তিনি।

এই জোটগুলোর দাবি ও তাদের রাজনৈতিক অবস্থান হুবহু বিএনপি-জামায়াত-২০ দলীয় জোটের দাবি ও অবস্থানের ফটোকপি বলে অভিযোগ করে তথ্যমন্ত্রী জানান, সরকার এই পাঁচ দফা দাবি নাকচ করছে। একই সঙ্গে ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টকে এসব দাবি ও দৃষ্টিভঙ্গি ত্যাগ করার আহ্বানও জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ