আজকের শিরোনাম :

খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট আগামীকাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৭ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৩

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা। আগামীকাল রবিবার কারা অধিদফতরে চিকিৎসকরা তার জন্য ব্যবস্থাপত্র দেবেন বলে জানা গেছে।

আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকাল পৌনে ৪টায় একটি মাইক্রোবাসে করে কারাগারের মূল ফটক দিয়ে প্রবেশ করেন তারা। প্রায় ১ ঘণ্টা ৫ মিনিট পর সেখান থেকে বের হয়ে আসেন। তবে এবিষয়ে তারা গণমাধ্যমের সামনে কোনও মন্তব্য করেননি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, রবিবার চিকিৎসকেরা কারা কর্তৃপক্ষের মাধ্যমে খালেদা জিয়ার জন্য ব্যবস্থাপত্র দেবেন। 

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের এই মেডিকেল বোর্ডে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে এই বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। বন্দী থাকা অবস্থায় একবার মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। তখন স্বাস্থ্য পরীক্ষার পর মেডিকেল বোর্ড বলেছিল, খালেদা জিয়ার অবস্থা গুরুতর নয়। এরপর গত ৭ এপ্রিল চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করতে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। নতুন করে বিএনপির দাবি পূরণে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার লক্ষ্যে আবারও মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ