আজকের শিরোনাম :

জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছা আওয়ামী লীগের নেই: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৩ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জনগণের আস্থা হারিয়ে দেশকে ছোট করে জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করছে। জনগণকে অসম্মান করে তারা বিদেশিদের কাছে গিয়ে নালিশ করেছে।

আজ ১৫ সেপ্টেম্বর (শনিবার) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ওয়েবসাইট উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, জোর করে রাষ্ট্র ক্ষমতা ধরে রাখার কোনো অভিপ্রায় আওয়ামী লীগের নেই। শেখ হাসিনার প্রতি মানুষের আস্থা আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে ওয়েব সাইটটি তৈরি করা হয়েছে।

ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, দেশের জনগণের কাছে নালিশ করেন। আপনাদের নালিশ যদি সত্যি হয় তাহলে জনগণ আমাদের ভোট দেবে না। কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না।

তিনি বলেন, এতো নালিশের মধ্যেও দেশ মানব সুচকে এগিয়েছে। শেখ হাসিনার স্বপ্ন নেক্সট জেনারেশন, আর বিএনপির স্বপ্ন নেক্সট ইলেকশন। বিএনপি ক্ষমতা ছাড়া কিছু বোঝে না।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত জাতীয় নির্বাচনের আগে অবৈধ পন্থা অবলম্বন করবে আর অপপ্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্রকে প্রতিরোধের সঠিক তথ্য জনগণের কাছে তুলে ধরতেই এ ওয়েবসাইট কাজ করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  ঐতিহ্যের সঙ্গে সংগতি রেখে পরিবর্তিত সময়ে জনগণের অঙ্গীকার বাস্তবায়ন করতে এই কর্মসূচি। প্রযুক্তিগত বিকাশকে মাথায় রেখে এটি করা হয়েছে। এর মূল ফোকাস হোক অপপ্রচার রোধ।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ওয়েব সাইটের ([email protected]) উদ্বোধন করা হয়।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান এবং উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, উপকমিটির সদস্য অধ্যাপক মুহাম্মদ মাহ্ফুজুল ইসলামসহ অনেকে। 

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ