আজকের শিরোনাম :

অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৬

অক্টোবরের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সকাল ১১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, অক্টোবরে যে নির্বাচনকালীন সরকার গঠন হবে, সেখানে টেকনোক্র্যাট কোটায় কেউ থাকবে না। গতবারের নির্বাচনের সময় মন্ত্রিসভার সদস্য ছিলেন ২৮ জন। এবারও নির্বাচনকালীন সরকারের আকার সে রকমই হবে।

সেতুমন্ত্রী জানান, জাতীয় পার্টি মন্ত্রিসভায় দু’-একজনকে রাখার জন্য অনুরোধ জানিয়েছে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে যদি না আসে তা হলে জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে। আর বিএনপি নির্বাচনে আসলে জাতীয় পার্টি মহাজোটে নির্বাচন করবে। তবে সবক্ষেত্রে আসন বণ্টন নিয়ে আলোচনা হবে।

সেতুমন্ত্রী বলেন, বিতর্কিতরা আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। কাকে এখনো মনোনয়ন দেওয়া হবে-এমন সিদ্ধান্ত কোনো প্রার্থীকে জানানো হয়নি।
তিনি বলেন, যাদের অবস্থান জনগণের কাছে ভালো তাদের কিছু টিপস দেওয়া হয়েছে, আরো গণমুখী প্রচারের পরামর্শ দেওয়া হয়েছে।

ট্রেনে করে উত্তরবঙ্গ সফর নিয়ে গণমাধ্যমে সমালোচনার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঢাকায় বিএনপির সমাবেশে কয়েক লাখ লোকের দুর্ভোগ হয়েছে, সেটা মিডিয়ায় আসেনি। ট্রেনের যাত্রী ছিল ৬৫০ জন। সেটা খুব বড় দুর্ভোগ হিসেবে প্রচার করেছে মিডিয়া।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ