এ সপ্তাহেই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৯

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতালে চিকিৎসার অনুমতির বিষয়ে চলতি সপ্তাহেই সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, বিএনপির নেতারা আবেদন জানিয়েছেন, আবেদন অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষা হবে। ডাক্তাররা যদি মনে করেন তার আরও চিকিৎসার দরকার, তাহলে আমাদের সরকারিভাবে সবোর্চ্চটা তার জন্য করব। এটা আমরা বিএনপি নেতাদের জানিয়ে দিয়েছি।

আজ সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে শেরে-বাংলা নগর থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

জঙ্গিরা রাসায়নিক হামলা চালাতে পারে গোয়েন্দা সংস্থাগুলোর এমন আশঙ্কা সম্পর্কে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জঙ্গিরা এক সময় বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র বানানোর চেষ্টা করেছে। তাদের দাঁত ভাঙ্গা জবাব কিন্তু নিরাপত্তা বাহিনী দিয়েছে।

তিনি বলেন, আমাদের পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী দেশপ্রেমে উদ্বুদ্ধ, তারা সক্ষমতায় বলীয়ান। আমাদের গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনী খুবই তৎপর। যত ষড়যন্ত্র, যত নীলনকশাই হোক না কেন তা কঠোর হস্তে দমন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে পুলিশ থাকবে নির্বাচন কমিশনের অধীনে। গত ১০ বছরের বিভিন্ন নির্বাচনের ধারাবাহিকতায় আসন্ন জাতীয় নির্বাচনেও পুলিশ নিরপেক্ষ থেকে সফলভাবে দায়িত্ব পালন করবে।

শেরেবাংলা নগর থানা ভবনটিকে আকর্ষণীয় উল্লেখ করে তিনি বলেন, নতুন এই ভবন থেকে এখন এলাকাটি নিয়ন্ত্রণ হবে। অপরাধ দূর করার জন্য পুলিশ কাজ করবে। সকলেই পুলিশের সব ধরণের সহযোগিতা সব সময় পাবেন। আপনারা দৃঢ়ভাবে বিশ্বাস রাখবেন পুলিশ আপনাদের বন্ধু, পুলিশ সব সময় আপনাদের সেবায় নিয়োজিত রয়েছে। এখন পুলিশ জনগণের বন্ধু প্রমাণ করতে সমর্থন হয়েছি। আমরা পুলিশে লোকবল বৃদ্ধি ও সক্ষমতা বৃদ্ধি করছি।

মন্ত্রী বলেন, এই থানা ভবনগুলো প্রধানমন্ত্রীর নির্দেশনায় হচ্ছে; আর নকশাগুলোর অনুমোদনও তিনি দিছেন। শেরেবাংলা নগর থানাটির যথেষ্ট গুরুত্ব রয়েছে। বিশেষ করে পাশে সংসদ ভবন ও সংসদ সদস্যরা এখানে থাকেন।’

আওয়ামী লীগ সরকার পুলিশকে আধুনিক করার কাজ করছে জানিয়ে তিনি বলেন, আগামী ৫০ বছর পর পুলিশের আধুনিকায়ন রূপ কেমন হবে তা এখনই ভাবা হচ্ছে। সে কারণে সুযোগ-সুবিধা অনুযায়ী বিভিন্ন থানার নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। যাতে করে মানুষ ভালো সেবা পায়, পুলিশও অপরাধ দমনে সঠিকভাবে কাজ করতে পারে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মোহাম্মদপুর আদাবর এলাকার সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ