আজকের শিরোনাম :

১০ বছর ধরে আন্দোলন করতে পারেনি বিএনপি: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১২ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৫

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১০ বছর ধরে বিএনপি আন্দোলন করতে পারেনি। দলটির নেত্রী খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি। সবকিছুতে ব্যর্থ হয়ে এখন নির্বাচন থেকে পালানোর জন্য বিএনপির নেতাকর্মীরা অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে।

আজ ০৯ সেপ্টেম্বর (রবিবার) সকাল সাড়ে ১০টায় ট্রেনযাত্রায় উত্তরাবঙ্গে প্রচারণা শেষে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার আগে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের কাছে খবর আছে, দেশে-বিদেশে ২০১৪ সালের মতো কিভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করবো।

ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে খবর আছে দেশ-বিদেশে ২০১৪ সালের মতো কিভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করবো।

তিনি বলেন, সরকারের বিরুদ্ধে আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে অস্থিরতা তৈরির চেষ্টা করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘উন্নয়নের পক্ষে পথে পথে চলছে অকল্পনীয় ও অবিশ্বাস্য গণযোগাযোগ। নির্বাচন সামনে রেখে আমরা আমাদের উন্নয়ন প্রচার করবো। আমরা আমাদের পার্টিকে উদ্বুদ্ধ করবো, সংগঠিত করবো। এটাই স্বাভাবিক। এছাড়া পার্টির যেসব আন্তঃকলহ আছে, সেগুলো নিরসন করার জন্য আমাদের প্রয়াস ছিল। আমাদের  নেতাদের ডেকে সতর্ক করে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ‘উত্তরবঙ্গ সফরে জনসমর্থনই আবারও তাদের বুঝিয়ে দেয়ার জন্য যথেষ্ট যে জনগণের ভোটে বিএনপি ও তাদের দোসরদের জয় লাভ করা আর তাদের হাতে নেই। তাদের হেরে যাওয়ার আশঙ্কাটা আরো প্রবল হয়েছে।’

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রচারে গতকাল শনিবার সকালে ঢাকা থেকে ট্রেনযাত্রায় উত্তরাঞ্চলে যান ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা। পথে বিভিন্ন স্টেশনে যাত্রাবিরতিকালে পথসভায় বক্তৃতা করেন ওবায়দুল কাদের। এসব সভায় সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি নেতাকর্মীদের নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। বিশৃংখ্যলার বিরুদ্ধে অ্যাকশনের বিষয়েও সতর্ক করা হয়েছে। তিনি বলেছেন, অ্যাকশন শুরু হয়ে গেছে। শেখ হাসিনার অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ