এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫২

নেতাকর্মীদের চাঙা ও সরকারের উন্নয়নের বার্তা জনগণের কাছে তুলে ধরতে আওয়ামী লীগের প্রতিনিধি দল উওরবঙ্গ সফর শুরু করেছে। 

আজ শনিবার সকাল ৮টায় কমালপুর রেলস্টেশন থেকে ‘নীলসাগর’ এক্সপ্রেসে করে আওয়ামী লীগের প্রতিনিধি দল উওরবঙ্গের উদ্দেশে রওনা হয়। দুই দিনের এই সফরে টিমের নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কমলাপুর স্টেশন থেকে রওনা হওয়ার আগে কাদের সাংবাদিকদের বলেন, ‘এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা। এই যাত্রা আমাদের অব্যাহত থাকবে।’

তিনি বলেন, দলকে আরও সুসংগঠিত করা, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ এবং সরকারের উন্নয়ন প্রচার করাই এ সফরের লক্ষ্য।

ওবায়দুল কাদের বলেন, সামনে নির্বাচন, প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে। প্রস্তুতি সেভাবেই নিতে হবে। অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা নিরসন করা হবে। আমাদের এই যাত্রা তৃণমূল নেতাকর্মীদের চাঙা করবে।

তিনি বলেন, গ্রামগঞ্জের মানুষ যেন বিএনপি-জামায়াতের গুজবের রাজনীতি নিয়ে সচেতন হয়, সে বিষয়ে দলের এ সাংগঠনিক কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 
সেতুমন্ত্রী জানান, ট্রেন যাত্রার মতো নৌ ও সড়কপথেও শিগগিরই আওয়ামী লীগরে সফর হবে। 

তিনি বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর লঞ্চযোগে নির্বাচনী সফর শুরু হবে দলের। এর পর সড়ক পতে চট্টগ্রাম, ময়মনসিংহ, কিশোরগঞ্জ যাওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের ৭ জন কেন্দ্রীয় নেতা এবং ২৬ জন গণমাধ্যমকর্মী ওবায়দুল কাদেরের সফর সঙ্গী হিসেবে আছেন। সফরের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

সাংবাদিকদের তিনি জানান, ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে টাঙ্গাইল, পাবনার ঈশ্বরদী, নাটোর, বগুড়ার শান্তাহার, জয়পুরহাট, আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশনে পথসভা হবে।

আওয়ামী লীগ নেতারা জানান, স্বাভাবিক সময়ে ট্রেনের যাত্রাবিরতি ৩ থেকে ৪ মিনিট হলেও পথসভা উপলক্ষে নীলসাগর এক্সপ্রেসের যাত্রাবিরতি হবে ১০ মিনিট। এই বিরতির ফাঁকেই উপস্থিত স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখবেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নির্বাচনী এই ট্রেন সফরে ওবায়দুল কাদেরর সঙ্গে অন্যান্য নেতাদের মধ্যে আছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ