‘খালেদার সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি দেবে বিএনপি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে যে কোনো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি দেবে বিএনপি এবং তার সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।

আজ ০৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গতকাল ০৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে কারাগারে গিয়েছিলেন। তারা এসে যে বর্ণনা দিয়েছেন তাতে আমরা উদ্বিগ্নই নই, আমরা হতবাক বিস্মিত।

তিনি বলেন, খালেদা জিয়া খুব অসুস্থ। কিন্তু তার সুচিকিৎসার বিষয়টিকে বারবার গুরত্ব দিয়ে বলা হলেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।

বিএনপি মহাসচিব বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার বাম হাত ও বাম পা প্রায় অবশ হয়ে গেছে। তিনি চেয়ারে বসে থাকতে পারেন না। তারপরও সরকার তাকে সুচিকিৎসা দিচ্ছে না। তিনি স্পষ্ট করে বলে দিয়েছেন, শারীরিক কারণে আর এই আদালতে আসতে পারবেন না। কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত না করে শুধুমাত্র হীন রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন করতে চায়।

তিনি বলেন, সরকার আমাদের কথায় কর্ণপাত না করে শুধু রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য পরিত্যক্ত নির্জন ঢাকা কেন্দ্রীয় কারাগারে অস্বাস্থ্যকর একটি কক্ষে আবদ্ধ করে রেখেছে।

তিনি আরও বলেন, দেশের সংবিধান ও প্রচলিত আইন অনুযায়ী কোনো অসুস্থ নাগরিককে সুস্থ না হলে বিচারকার্য চালানো যায় না। এটা সম্পূর্ণ অমানবিক ও সংবিধান পরিপন্থি।

মির্জা ফখরুল বলেন, রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখে একতরফাভাবে নির্বাচন করার জন্য তাকে বন্দী রাখা হয়েছে এবং জামিন পাওয়ার পরও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। মূলত সরকার বেগম খালেদা জিয়াকে হত্যার নীল নকশা করছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান,নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ