সংবিধানের কোথায় লেখা আছে কারাগারে আদালত বসানো যাবে না: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৫

সংবিধানের কোথায় লেখা আছে কারাগারে আদালত বসানো যাবে না? এমন প্রশ্ন করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বুধবার বিকেলে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত আওয়ামী লীগের যৌথ সভার শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা অভিযোগ করেছেন- কারাগারে আদালত বসানো সংবিধানের লঙ্ঘন। কিন্তু আমি জানতে চাই, সংবিধানের কোথায় লেখা আছে কারাগারে আদালত বসানো যাবে না। এটা যদি সংবিধানের লঙ্ঘন হয় তাহলে সেটি করেছেন জেনারেল জিয়াউর রহমান। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা কী ভুলে গেছেন, কারাগারে আদালত বসিয়ে কর্নেল তাহেরকে ফাঁসি দেয়া হয়েছিল। সংবিধানে লেখা নেই কারাগারে আদালত বসানো যাবে না। এটা যদি খালেদা জিয়া না মানেন, তাহলে সিদ্ধান্ত নিয়েছেন আদালত, ব্যবস্থাও নেবেন আদালত। সরকারের কিছু বলার নেই।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাসিম, মহিবুল হাসান নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ