আজকের শিরোনাম :

কারাগারে বিচারের সিদ্ধান্ত সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন: বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৬ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৬

কারা অভ্যন্তরে খালেদা জিয়ার বিচার কার্যক্রম পরিচালনার সিদ্ধান্তকে তা সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন বলে মন্তব্য করেছে বিএনপি। আজ সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব এ অভিযোগ করেন।

মির্জা আলমগীর বলেন, খালেদা জিয়ার মামলা এতদিন একটি বিশেষ আদালত তৈরি করে ঢাকা আলিয়া মাদরাসা প্রাঙ্গণে চলছিল। এখন সরকার প্রজ্ঞাপন জারি করে কেন্দ্রীয় কারাগারের ভেতরে নিচ্ছে। এটা একটি ক্যামেরা ট্রায়াল। এ ধরনের মামলায় ক্যামেরা ট্রায়ালের সুযোগ নেই। এ পদক্ষেপ সম্পুর্ণ সংবিধান বিরোধী। বিএনপি মহাসচিব বলেন, একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতেই এটা করা হচ্ছে।

সংবিধানে ওই ধারার বিষয়টি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এ ধারায় সুস্পষ্ট লেখা আছে এ ধরনের মামলা প্রকাশ্যে হতে হয়। এটা অত্যন্ত সেনসেটিভ ইস্যু। কিন্তু এটা না করে কারাগারে বিচার করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে হয়রানি করা, আসন্ন নির্বাচন থেকে বিরত রেখে একদলীয় নির্বাচন চূড়ান্ত করার জন্য এই সিদ্ধান্ত। আমরা এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই।

ফখরুল বলেন, এটাকে আমরা রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছি। আমরা শিগগিরই রাজনৈতিক কর্মসূচি হাতে নেব।

বিএনপির জরুরি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ