১০ বছরের স্বেচ্ছাচার আর দেখতে চাই না : বি. চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৪

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) বলেছেন, একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম নিয়ে দুই ধরণের ষড়যন্ত্র হচ্ছে। এর একটা হলো ভোট চুরির ষড়যন্ত্র, আরেকটা হলো শত সংকট থেকে রাজনীতিবিদদের দৃষ্টি কেড়ে নেওয়ার ষড়যন্ত্র।

তিনি আজ ০১ সেপ্টেম্বর (শনিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত এক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন।

বি. চৌধুরী বলেন, গণতন্ত্রের ভিত্তি হলো নির্বাচন, নির্বাচনের ভিত্তি হলো একটা সঠিক ও নিরপেক্ষ নির্বাচন। আমরা এখনো জানি না শেষ পর্যন্ত গিয়ে কত লাখ, কত কোটি ভুয়া ভোটার তৈরি করা হবে। আমরা ওইদিকে লক্ষ্য রাখছি না, আমরা মেতে আছি ইভিএম নিয়ে।

সরকারের উদ্দেশ্যে বি. চৌধুরী বলেছেন, ১০ বছর হয়েছে এবার ক্ষমতা ছাড়ুন। ১০ সংখ্যাটা খুবই সিগনিফিকেন্ট।

তিনি বলেন, ১০ বছরে অনেক স্বেচ্ছাচার দেখেছি, আর দেখতে চাই না। ১৮ থেকে ৩৫ বছরের যে জনসংখ্যা বাংলাদেশ তা ৫ কোটি ১৬ লাখ, আর ১৮ থেকে ২৮ বছর পর্যন্ত যারা আছেন তারা ভোট বঞ্চিত। এবার তারা প্রথম ভোট দিবেন। ছাত্ররা যারা আছে তাদের মূল্যায়ন করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি`র সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ