আগামীকাল নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০১৮, ১০:১৭ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ১০:৫৪

দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল শনিবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি।

ইতিমধ্যে সমাবেশের প্রস্তুতি নিয়েছে দলটি। গত বুধবার দুপুরে ডিএমপি কমিশনার মো: আসাদুজ্জামান মিঞা বিএনপিকে সমাবেশ করার অনুমতি প্রদান করেন।

অনুমতির পর ডিএমপি কার্যালয় থেকে বের হয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী এ তথ্য জানান। পরে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অনুমতির বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ডিএমপি কার্যালয়ে গিয়ে ডিএমপি কমিশনারের সাথে দেখা করেন। তারা সমাবেশের বিষয়ে কথা বলেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর শনিবার বেলা ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। সমাবেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

এ্যানী বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদেরকে অনুরোধ করেছে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে। পরে আমরা দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে ২০ জুলাই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং তার সাথে সরকারের অমানবিক আচরণের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ঢাকায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিশেষ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই বন্দি আছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ