আজকের শিরোনাম :

খালেদা জিয়াকে কি ভুলেই গেল বিএনপি!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১৭:১৯

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বছরব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিএনপি। এ উপলক্ষে ছাপানো ব্যানারে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছবি থাকলেও ছিল না দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি। 

ব্যানারে দলীয় প্রধানের ছবি না দেখে উপস্থিত দলের নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কি বিএনপি তাকে ভুলেই গেছে! যদিও, অনুষ্ঠানের শুরুতে খালেদা জিয়ার জন্য দোয়া চাওয়া হয়।

সোমবার (১ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় দলটির বছরব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন। বিএনপির সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানের ব্যানারে খালেদা জিয়ার ছবি নেই কেন- জানতে চাইলে দলটির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না।

অনুষ্ঠানে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সম্পাদকমণ্ডলীর সদস্য ঢাকা পোস্টকে বলেন, আজকে বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কর্মসূচির উদ্বোধন করছে। কিন্তু সেই অনুষ্ঠানের ব্যানারে দলের চেয়ারপারসনের ছবি নেই, এটি মেনে নেওয়া যায় না। আমরা মুক্তিযুদ্ধের ৫০ বছর পালন করছি, কিন্তু মুক্তিযুদ্ধে দলের চেয়ারপারসনের অবদান কি আমরা ভুলে গেছি?

ব্যানারে খালেদা জিয়ার ছবি না থাকায় প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির আরেক নেতার ভাষ্য, সরকার খালেদা জিয়ার মুক্তির শর্তে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার নিষেধাজ্ঞা দিয়েছে। সে কারণে হয়তো আজকের অনুষ্ঠানের ব্যানারে ছবি ব্যবহার করা হয়নি। তবে কারাগারে যাওয়ার পরে তার সম্মানে বিভিন্ন অনুষ্ঠানে একটি চেয়ার খালি রাখা হতো। আজকেও অন্তত সে রকম করে একটি চেয়ার খালি রাখা যেত। কিন্তু কেন এটা হয়নি, তা দলের নীতিনির্ধারকরা বলতে পারবেন।

কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তারপর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দলের পক্ষ থেকে প্রকাশ করা স্মরণিকার উদ্বোধন করেন স্কাইপের মাধ্যমে যুক্ত থাকা লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দি রয়েছেন। তিনি অত্যন্ত অসুস্থ। আমরা তার সুস্থতার জন্য দোয়া কামনা করছি।

শায়রুল কবির খান জানান, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, দলীয় সংগীত, ডকুমেন্টারি-মেজর জিয়া, থিম সং বাংলাদেশ, ডকুমেন্টারি- আপোষহীন নেত্রী খালেদা জিয়া, বেবি নাজনীনের সংগীত অনুষ্ঠান ও আলোচনা। সুবর্ণ জয়ন্তী কমিটির সদস্য সচিব আব্দুস সালাম বলেন, অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনৈতিকরা উপস্থিত রয়েছেন। দেশের বিভিন্ন দলের নেতাকর্মীরাও অনুষ্ঠানে উপস্থিত আছেন। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হলেও তিনি আসেননি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ