‘সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন নেই’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮, ১৪:৫৪ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৫:৫০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সবিনয়ে বলব, সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে এক্সেপ্টেবল নির্বাচন হবে। আপনারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।
আজ বুধবার সকালে রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ অধিদফতরের (সওজ) কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনে যাওয়ার হুমকি দিয়ে রেখেছে নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট।

তাদের এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, আরেকটা কথা, আপনার যদি গণতান্ত্রিক নিয়ম মেনে অহিংস আন্দোলন করতে চান আমাদের আপত্তি নেই। কিন্তু সহিংস আন্দোলন করলে, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যথাযথ ব্যবস্থা নেবে।

নির্বাচনের আগে কোনো রাজনৈতিক কর্মীকে গ্রেফতার না করতে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বানের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা রাজনীতি করে, ইতিবাচক রাজনীতি করে, যাদের বিরুদ্ধে কোনো মামলা-মোকদ্দমা নেই, সন্ত্রাসের অভিযোগ নেই, সন্ত্রাস বা কোনো অপরাধের সাথে জড়িত হওয়ার অভিযোগ নেই, তাদেরকে অবশ্যই গ্রেফতার করা হবে না। তবে যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা আছে, আইনের বিচারে যারা অপরাধী, অপকর্ম করে, নিরাপত্তার স্বার্থে তাদের গ্রেফতার না করার কোনো কারণ নেই।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার বা আওয়ামী লীগের কোনো ক্ষমতাকেন্দ্রিক উচ্চাভিলাষী স্বপ্নের বিলাসী সৌধ নেই। ক্ষমতাকেন্দ্রিক কোনো প্রাসাদ নেই, যেটা তাসের ঘরের মতো ভেঙে পড়বে। বিএনপি নেতাদের বলতে চাই, আপনারা যে ক্ষমতার সিংহাসনের স্বপ্ন দেখছেন, এই স্বপ্ন তাসের ঘরের মতো ভেঙে পড়বে।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৯ মাসে যা পারলেন না, তা ৩ মাসে পারবেন এটা দেশের মানুষ বিশ্বাস করে না।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ