জাতির ক্রান্তিলগ্নে একসঙ্গে কাজ করব : বি. চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৮, ১০:৩০

যুক্তফ্রন্ট ও গণফোরাম একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। 

তিনি বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে আমরা একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। এ লক্ষ্যে চার সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। পরবর্তী কর্মসূচি বিষয়ে পরে জানাব।

রাজধানী ঢাকার বেইলি রোডে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাড়িতে মঙ্গলবার রাত ৮টার দিকে শুরু হওয়া প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এ সময় তার পাশে ছিলেন কামাল হোসেন।

‘জাতীয় ঐক্য’ গঠনে বিএনপির প্রস্তাব নিয়ে এই সভায় কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাওয়া হলে বি চৌধুরী বলেন, ‘এ পর্যায়ে এটা নিয়ে আলোচনা হয়নি। আজকে আমাদের নিয়ে আলোচনা হয়েছে।’

সাব কমিটিতে কারা আছেন- জানতে চাওয়া হলে কামাল হোসেন সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে গণমাধ্যমকে পরে জানানো হবে।’

বৈঠকে যুক্তফ্রন্টের পক্ষ থেকে সাত দফা ও গণফোরামের পক্ষ থেকে সাত দফা উপস্থাপিত হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে রাত ৮টার দিকে ড. কামাল হোসেনের বাসায় ‘জাতীয় ঐক্য’ গড়ার লক্ষ্য বৈঠকে বসেন যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা। তাদের সঙ্গে ছিলেন বিএনপির সঙ্গে বৃহত্তর ঐক্য প্রক্রিয়ায় সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. জাফরুল্লাহ। বৈঠকে ড. কামাল হোসেন এবং যুক্তফ্রন্টের তিন দল বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আবদুল মান্নান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

কয়েক মাস ধরেই জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কথা বলে আসছিলেন ড. কামাল হোসেন। গণফোরাম ও যুক্তফ্রন্ট এ ব্যাপারে এগিয়েছে বলে জানা গেছে। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ