গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম অব্যাহত রাখতে হবে : খালেদা জিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৮, ১৮:৪৬

ঢাকা, ২৫ আগস্ট, এবিনিউজ : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম অব্যাহত রাখার পাশাপাশি জনগণকে যে কোনো অবস্থায় সজাগ ও সচেতন থাকতে হবে।

আজ ২৫ আগস্ট (শনিবার) বিকেলে নাজিমউদ্দীন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেল ৪টা ২০ মিনিটে মিনিটে পুরান ঢাকার কারাগারে প্রবেশ করেন ফখরুল। প্রায় ১ ঘণ্টা অস্থান শেষে বেরিয়ে আসেন তিনি।

ফখরুল বলেন, আমরা ঈদের দিন ম্যাডামের সাথে সাক্ষাতের অনুমতি চেয়েছিলাম, পাইনি। কিন্তু আজ হঠাৎ করে কারা কর্তৃপক্ষ আমাকে দেখা করার অনুমতি দেয়। আমি তার শারীরিক অবস্থার কথা জানতে চেয়েছি। শারীরিকভাবে অসুস্থ হলেও তার মনোবল শক্ত আছে।

তিনি বলেন, আমি দলের বর্তমান অবস্থার কথা জানিয়েছি খালেদা জিয়াকে। আশা করছি তার যে দুটি মামলা বাকি আছে তার জামিন হয়ে যাবে এবং তিনি শিগগিরই মুক্তি পাবেন।

রাজনৈতিক ও সাংগঠনিক কোনো বিষয়ে আলোচনা হয়নি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, তিনি জনগণের কাছে দোয়া চেয়েছেন। জনগণকে মনোবল ধরে রাখতে বলেছেন। গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম অব্যাহত রাখতে বলেছেন এবং যেকোনো অবস্থায় জনগণকে সজাগ ও সচেতন থাকতে বলেছেন।

এর আগে গত ২২ আগস্ট পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে বেলা সাড়ে ১২টায় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে যান মির্জা ফখরুল। কিন্তু ওইদিন তাকে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। সেসময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

তবে ওইদিন বিকালে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন পরিবারের স্বজনরা। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার বড় বোন সেলিমা ইসলাম, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান সিঁথি, তার ছোট মেয়ে জাহিয়া রহমান, খালেদা জিয়ার এক ভাতিজি ও ভাগ্নে ড. মামুন।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ