জিয়াউর রহমানেই বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত ছিলেন: খালিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৮, ১৯:৩৯

দিনাজপুর, ২৪ আগস্ট, এবিনিউজ : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু একটি শাসনতন্ত্র দিয়েছেন। পৃথিবীতে এমন কোনো দেশ নেই, যে দেশ স্বাধীনতার মাত্র এক বছরের মাথায় একটি সাধারণ নির্বাচন দিয়েছিলেন।

তিনি আজ ২৪ আগস্ট (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় বিরল মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস ও ২৪ আগস্ট আইভি রহমানের শাহাদৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয় মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কর্মযোগ্য মাদ্রাসা বোর্ড গঠন করেছে। ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছে। শিক্ষানিতী ব্যবস্থা করেছে। এই ভিত্তি করা ছিলো বলেই আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, খুনি জিয়াউর রহমান কত বড় নিসংসতা চালিয়েছেন ভবিষ্যতে যদি কখনও গবেশনা হয় সেটা হিটলারকে হার মানিয়ে দিবে। হিটলার গ্যাস চেম্বারে মানুষ পুরিয়ে মেরে ফেলা হয়েছে, কিন্তু জিয়াউর রহমান একজন মানুষকে অর্ধ মৃত্যু অবস্থায় ঐ মানুষটি কাতরাতে কাতরাতে মৃত্যু যন্ত্রনায় অস্ত্রির হয়ে কবর রচনা করা হয়েছিল। জিয়াউর রহমানেই বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত ছিলেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে মৃত্যুবরণ করার আগ পর্যন্ত বাংলাদেশের সান্ধ্য আইন জারী করেছিলেন। আওয়ামী লীগকে ১৫ আগস্ট পালন করতে দেওয়া হয় নাই। মিলাদ পড়তে দেয় নাই। বাংলাদেশের জনগণ তা প্রত্যাখ্যান করেছে।

তিনি আরো বলেন, আজ স্বাধীন দেশে ১৫ আগস্টসহ সকল দিবস পালন করা হচ্ছে। এটাই হচ্ছে আওয়ামী লীগ সরকার।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. রবিউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু রমা কান্ত রায়, কৃষক লীগের সভাপতি মজিবর রহমান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক ডে-পুটি কমান্ডার রহমান আরী, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ইদ্রিস আলী, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন, যুবলীগের সভাপতি আব্দুল মালেক, সেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কুলছুমা পারভীন, প্রভাষক আল-আমীন, সাংগঠনিক সম্পাদক আল্লামা ইকবাল লাবু, ছাত্র লীগের সভাপতি রাসেল প্রমুখ।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

এবিএন/সুবল রায়/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ