অবাধ ও সুষ্ঠু নির্বাচন শেখ হাসিনাই গুম করেছেন : রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৮, ১৩:৩১

ঢাকা, ২৩ আগস্ট, এবিনিউজ : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না এজন্যই যে, তিনি বিরোধী দল সহ্য করেন না। তিনি গণতন্ত্রকে ঘৃণা করেন। তিনি শব্দহীন কবরের শান্তি পছন্দ করেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন শেখ হাসিনাই গুম করেছেন। কিন্তু ৫ জানুয়ারির মতো আবারো একতরফা নির্বাচন হলে জনগণ প্রতিহত করবেই।

তিনি আজ ২৩ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, একতরফা নির্বাচন  করবেন বলেই তিনি প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করেছেন। তার বিরুদ্ধে কোনো সমালোচনা তিনি সহ্য করেন না।  তিনি গণমাধ্যমকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়েছেন। সমালোচনাকারী বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম ও ক্রসফায়ার করতেও দ্বিধা করেন না। সুতরাং শেখ হাসিনার অধীনে কখনোই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, ৫ জানুয়ারির মতো আবারো একতরফা নির্বাচন জনগণ প্রতিহত করবেই। শুন্যমাঠে আর খেলতে দেয়া হবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে, দেশনেত্রী বেগম জিয়ার নেতৃত্বেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পর্যুদস্ত করতে অবৈধ সরকার যে দমননীতির উত্থান ঘটিয়েছে, তা নজীরবিহীন ও হিংসাশ্রয়ী। প্রধানমন্ত্রী যেন ব্যক্তিগত জিঘাংসা চরিতার্থ করতেই তাদের ওপর রাষ্ট্রযন্ত্রকে যথেচ্ছ ব্যবহার করে যাচ্ছেন।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ