আজকের শিরোনাম :

আওয়ামী লীগের উপকমিটিতে সদস্য পদ পেলেন আবদুল মজিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৬:৪৩

দ্বিতীয় বারের মতো আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য পদ পেয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব আবদুল মজিদ।
আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোববার (১৭ জানুয়ারি) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপকমিটির তালিকা চূড়ান্ত করে তা প্রকাশ করেন। এতে সদস্য পদ পেয়েছেন সাংবাদিক নেতা আবদুল মজিদ।

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে পেশাদারিত্বের সঙ্গে দেশের বিভিন্ন গণমাধ্যমে কূটনীতি বিষয়ক সাংবাদিকতার পাশাপাশি আবদুল মজিদ প্রতিষ্ঠা করেছেন দেশের সর্বপ্রথম কূটনীতি বিষয়ক অনলাইন নিউজপোর্টাল দি ঢাকা ডিপ্লোম্যাট। বর্তমানে নিউজ পোর্টালটি সম্পাদনা করছেন তিনি। বাংলাদেশসহ এর প্রতিবেশী দক্ষিণ এশিয়ার দেশগুলোর আঞ্চলিক রাজনীতি ও বিদেশনীতি অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করে বিশ্লেষণধর্মী মতামত দিয়ে থাকেন আবদুল মজিদ।

আগের বারের উপকমিটিতে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের ফলশ্রুতিতে এবারও তাঁকে সদস্য পদ দেওয়া হয়েছে বলে জানা গেছে। বর্ষীয়ান কূটনীতিক মোহাম্মদ জমিরকে উপকমিটির চেয়ারম্যান, ড. শাম্মী আহমেদকে সদস্য সচিব করে পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সদস্যদের ছাড়াও মোট ৪৪ জন সদস্য নিয়ে উপকমিটি গঠিত হয়েছে। ২০২২ সাল পর্যন্ত এ উপকমিটির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

শেরপুরের কৃতি সন্তান সাংবাদিক নেতা আবদুল মজিদের গ্রামের বাড়ি সদর থানার পাকুড়িয়া চকপাড়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর করেন তিনি। কূটনৈতিক বিটের রিপোর্টার হিসেবে সংবাদ  সমকাল ও বৈশাখী টেলিভিশনে ছিলেন আবদুল মজিদ। কূটনৈতিক সংবাদদাতাদের সংগঠন বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতি-ডিক্যাব'এর সাধারণ সম্পাদক ছিলেন আবদুল মজিদ। যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটের আমন্ত্রণে ইন্টারন্যাশনাল ভিজিটরস লীডারশীপ প্রোগ্রাম-আইভিএলপি'এ অংশ গ্রহণ করেন।

এছাড়া ভারত ও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে দেশ দুটি সফর করেন ও বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন তিনি। সাংবাদিক মজিদ সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে পবিত্র হজ পালন করেন।


সাংবাদিক ও আওয়ামী লীগের এই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে আজারবাইজান সফর করেন তিনি।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ