‘মুসলিম জাতির ঐক্য, ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০১৮, ১২:২৪ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১২:২৮

ইসলাম হলো শান্তির ধর্ম : মোশারফ হোসেন

ফরিদপুর, ২২ আগস্ট, এবিনিউজ : ইসলাম কোনো সহিংসতা প্রশ্রয় দেয় না, ইসলাম হলো শান্তির ধর্ম বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন।

তিনি আজ ২২ আগস্ট (বুধবার) সকাল ৮টায় ফরিদপুর শহরের চাঁদমারী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে শরীক হয়ে নামাজ আদায় করতে এসে এসব কথা বলেন।

তিনি বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা মহান আলাহর প্রতি অপরিসীম আনুগত্য ও ভালবাসার এক অনুপম নিদর্শন।

মন্ত্রী বলেন, পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব। এজন্য প্রয়োজন জাতিতে জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতাসহ অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা। ঈদুল আজহার মর্মবাণী আমাদের সেই শিক্ষা দেয়।

তিনি ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করার তাগিদ দিয়ে বলেন, পবিত্র ঈদুল আজহায় মুসলিম জাতির ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে বলে আমার বিশ্বাস।

এসময় ঈদ জামাতে শরীক হয়ে নামাজ আদায় করেন মন্ত্রী পুত্র ও প্রধানমন্ত্রীর জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতু ,ফরিদপুরের জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পৈার মেয়র শেখ মাহাতাব আলী মেথু, উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ।

যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ফরিদপুরে এক হাজার একশ ৮৯টি ঈদগাাঁহ ময়দানে পবিত্র ঈদ-উল আযহা জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে ঈদ উপলক্ষে ফরিদপুর পুলিশ লাইনস ময়দান, চকবাজার জামে মসজিদে, ও চন্দ্রপাড়া পাক দরবার শরীফে বিপুল সংখ্যক মুসল্লিদের উপস্থিতি হয়ে ঈদের নামাজ আদায় করেন।

কে এম রুবেল

এই বিভাগের আরো সংবাদ