আজকের শিরোনাম :

কিসের সংলাপ, কার সঙ্গে সংলাপ?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৮, ১৯:৪৪

ভোলা, ১৯ আগস্ট, এবিনিউজ : বিএনপির উদ্দেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, তারা এখন সংলাপ চায়। কিসের সংলাপ? কার সঙ্গে সংলাপ? খুনিদের সঙ্গে সংলাপ! প্রশ্নই ওঠে না। নির্বাচন হবে সংবিধান অনুসারে। 

আজ রবিবার দুপুরে ভোলা সরকারি কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী এ সময় ২০১৪ সালের কথা মনে করিয়ে দিয়ে বলেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে সংলাপের জন্য আহ্বান জানিয়েছিলেন, তিনি তা প্রত্যাখান করেন। এমনকি তার পুত্র কোকো মারা যাওয়ার পর আমাদের নেত্রী শান্তনা জানাতে গিয়েছিলেন, মুখের ওপর দরজা বন্ধ করে দেন খালেদা জিয়া। এখন ওরা সংলাপের প্রস্তাব দিয়েছে। কী জন্য এ সংলাপ?

তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনে যোগ না দিয়ে বিএনপি যে ভুল করেছে, তারা আবার যদি নির্বাচন না করে, এটা হবে রাজনীতির আত্মহত্যার সামিল। এই দলটির অস্তিত্ব কেউ ভবিষ্যতে খুঁজে পাবে না।

দেশবাসী ও নতুন প্রজন্মের উদ্দেশে তিনি বলেন, বিএনপি যদি আবার ক্ষমতায় আসে, ওরা বাংলাদেশের লাখ লাখ মানুষকে হত্যা করবে। সে জন্যই স্বাধীনতার মূল্যবোধ বুকে ধারণ করে আগামী নির্বাচনের জন্য কাজ করতে হবে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রীর স্ত্রী মিসেস আনোয়ারা আহমেদ, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, অতিরিক্ত পুলিশ সুপার সাফিন মাহমুদ, অধ্যক্ষ সাফিয়া খাতুন, উপাধ্যক্ষ গোলাম জাকারিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক জামাল হোসেন, সহযোগী অধ্যাপক বশির উল্লাহ, এটিম রেজাউল করিম প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ