আজকের শিরোনাম :

প্রধানমন্ত্রীর মুখে এধরনের অর্বাচীন কথাবার্তা মানায় না: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৮, ১৯:১৬ | আপডেট : ১৭ আগস্ট ২০১৮, ১৯:১৭

ঢাকা, ১৭ আগস্ট, এবিনিউজ : ১৫ আগস্টের ঘটনার সঙ্গে জিয়াউর রহমান এবং খালেদা জিয়াকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আমাদের স্বনির্বাচিত প্রধানমন্ত্রী সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখতে পান। তিনি ১৯৭৫ এর বিয়োগান্ত ঘটনার সঙ্গে কিভাবে জিয়াউর রহমান ও বেগম খালেদাকে যুক্ত করেন?

ফখরুল বলেন, আপনি (প্রধানমন্ত্রী) রাষ্ট্র পরিচাকনার দায়িত্ব আছেন। আপনার মুখ দিয়ে এ ধরনের অর্বাচীন কথাবার্তা যায় না। আপনি এমন হাস্যকর কথা বলতে পারেন ন। দয়া করে এধরনের কথা বন্ধ করুন। আমরা এর নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ঢাকায় নিরাপদ সড়কের ছাত্র বিক্ষোভ কালে কর্তব্যরত ৪০ জন সাংবাদিকের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক নির্যাতন বিরোধী সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে এই সমাবেশ আয়োজন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিভাবে ১/১১ এর পদধ্বনি শুনতে পাচ্ছেন সে বিষয়েও  বোধগম্য নন বলে ফখরুল মন্তব্য করেন, ১/১১ সরকার তো আপনাদের জন্যই লাভবান হয়েছিলেন। কিন্তু এটা নিয়ে কেন আবার শংকিত হচ্ছেন? আসলে আপনারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকার একের এক ভিন্ন মতকে সরিয়ে দিচ্ছে। যারা তাদের বিরুদ্ধে সোচ্চার হয় তাদের সরিয়ে দিচ্ছে। একটি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে শিশু কিশোরদের উপর যেভাবে নির্যাতন করা হচ্ছে, একইভাবে সাংবাদিকদের নির্যাতন করেছে। এই আন্দোলনের অন্য কোনো উদ্দেশ্য ছিলো না। বেঁচে থাকার প্রয়োজনে যারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছে তাদের উপর নির্যাতন করা হচ্ছে। এটি সম্পূর্ণভাবে আওয়ামী লীগকে জনগণ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে। নতুন প্রজন্মের কোনো ছেলে এই সরকারের পক্ষে নেই। বর্তমান অবস্থা ১৯৭১-১৯৭৫ এর মতো হয়েছে। আমরা বারবার বলে এসেছি, আওয়ামী লীগ একটি গণবিরোধী দল। তারা তাদের অতীতের সকল অর্জন শেষ করে দিয়েছে।

ফখরুল বলেন, এই সরকার কাউকেই রেহায় দেবে না। তারা জানে, তারা ক্ষমতায় না থাকলে তারা অস্তিত্বহীন হয়ে যাবে। তাদের বেঁচে থাকার জন্য ক্ষমতায় থাকতে হবে। তারা বলছে, আমরা নাকি উস্কানি দিচ্ছি। আমরা উস্কানি দেব কেন? আমরা আজকেও বলছি, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাই। শুধু তাই নয়, আমরা আহ্বান জানাচ্ছি নিরাপদ বাংলাদেশের দাবীতে আসুন ঐক্যবদ্ধ হই। আসুন, জনগণের জন্য একটি সুন্দর রাষ্ট্র নির্মাণ করি।
    
এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ