আজকের শিরোনাম :

ডিএমপির নির্দেশনা পুনর্বিবেচনার আহ্বান ডা. জাফরুল্লাহর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৫৮

অনুমতি ছাড়া রাজধানীতে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সভা, সমাবেশ ও গণজমায়েত না করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দেওয়া নির্দেশনার পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ধানমণ্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে সম্প্রতি ঢাকায় মহাখালীর সাততলা বস্তি, মোহাম্মদপুরে জহুরি মহল্লায় বস্তি ও মিরপুরের কালশীর বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে জাফরুল্লাহ এই আহ্বান জানান।

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে, এই দুর্যোগের মুহূর্তে ডিএমপির একটি নোটিশ মর্মাহত করেছে। মানুষ চলাফেরা করতে পারবে না, সভা-সমাবেশ করার জন্য অবশ্যই পুলিশকে অবহিত করা হবে। কিন্তু অনুমতি নিতে হলে আপনারা তো অনুমতি দেন না, এটা সবার জানা কথা। কাউকে সংবর্ধনা দিতে দিবেন না, বক্তব্য রাখতে দিবেন না, সমালোচনা করতে দিবেন না, এটা ভালো কাজ না। তাই আমি ডিএমপিকে অনুরোধ করছি, এই নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করার জন্য।’

জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, ‘ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করবেন না। মিছিল-মিটিংয়ে হস্তক্ষেপ করবেন না। তবে যাঁরা করছেন তাঁদের প্রতি আবেদন কোনোভাবেই যেন গাড়ি ও চলাফেরা বিঘ্ন না হয়। তিনি আরো বলেন, আমাদের ক্ষুদ্র চেষ্টা। ক্ষতিগ্রস্তদের সামান্য সাহায্য। এদের সামান্য সাহায্য, সরকারের কাছেও আবেদন করছি, এসব জায়গা সাহায্য করেন। আগুন দিয়েছে কারা? আপনারা তা প্রকাশ করেননি।

ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর কাদির আহমেদ বলেন, সম্প্রতি আগুনে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে এবং অসহায় মানুষের পাশে শীতের সময়ে আরো ত্রাণ সাহায্য করব বলে আশা রাখি। তিনি জানান, করোনার সময়ে গণস্বাস্থ্য কেন্দ্র ২০ হাজার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ