আজকের শিরোনাম :

'জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২০, ১৭:৫৬

পুরান ঢাকার বংশাল এলাকার মোগলটুলীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করায় বিক্ষোভ করেছে বিএনপির নেতাকর্মীরা।

বিগত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে আজ রোববার বংশাল মোড় থেকে মিছিল শুরু করেন নেতাকর্মীরা। সেখান থেকে মোগলটুলী এলাকায় বিদ্যালয়টির সামনে গিয়ে বিক্ষোভ করেন তাঁরা। এ সময় বিক্ষুব্ধ কিছু কর্মী বিদ্যালয়ের পরিবর্তিত নামফলকে কালি লেপটে দেন।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যান। পরে নবাবপুর সড়কে পথসভা করেন তাঁরা।

সভায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, অবিভক্ত ঢাকার মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘মোগলটুলি উচ্চবিদ্যালয়’ করা হয়েছে। এলাকাবাসী বা কারো চাহিদা না থাকলেও সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করায় ক্ষোভ জানান তিনি।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না। যে প্রতিবাদ শুরু হয়েছে তা চলবে বলে জানান বিএনপির এই নেতা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ