আজকের শিরোনাম :

শারীরিক অবস্থার উন্নতি: বাসায় ফিরলেন রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২০, ১৯:০৫

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে রিজভীর স্বাস্থ্যের সবশেষ পরীক্ষা-নিরীক্ষা করে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। পরে সাড়ে ১১টার দিকে তিনি বাসায় ফেরেন।

এর আগে গত শনিবার (২১ নভেম্বর) ল্যাবএইড হাসপাতালে তার হার্টে রিং পরানোর মাধ্যমে এনজিওপ্লাস্টি করা হয়। বর্তমানে তিনি অনেকটাই সেরে উঠেছেন বলে জানিয়েছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোয়ারুল কাদির বিটু। হাসপাতাল থেকে রিলিজ দেয়ায় পর কিছুদিন পূর্ণ বিশ্রামে থেকে নিয়মিত চিকিৎসা নিতে হবে বলেও জানান তিনি।

রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার জানান, স্যার ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক, নার্স, স্টাফসহ যারা তার জন্য দোয়া করেছেন, খোঁজখবর নিয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে তার হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। কিছুদিন হাসপাতালে থাকার পর বাসায় ফেরেন। এরপর গত ১১ নভেম্বর তার হার্টের এমপিআই (মাইকর্ডিয়াল পারফিউশন ইমেজিং) টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ে। সে কারণে শনিবার আবারও তার এনজিওগ্রাম করে হার্টে সমস্যা ধরা পড়ায় একটি রিং পরানো হয়।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ