আজকের শিরোনাম :

জামায়াতের আমিরসহ ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ০৯:৫০

ফাইল ছবি
রাজধানীর মতিঝিল থানায় করা নাশকতার মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত। 

সম্প্রতি ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আসাদুজ্জামান নুর আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। 

একই সঙ্গে আগামী ২২ মার্চ সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত। অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলার বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

বিচার শুরু হওয়া অপর আসামিদের মধ্যে রয়েছেন- জামায়াতের ইসলামীর সাবেক এমপি হামিদুর রহমান, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন মানিক, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ডা. নেছার উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, শিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া, ডা. সামিউল হক ফারুকী, জামায়াতের রোকন ডা. টিএম জাফর উল্লাহ, বুয়েট ছাত্র শিবিরের সাবেক সভাপতি মইনুল ইসলাম, সেক্রেটারি জহিরুল ইসলাম, তৌহিদুল ইসলাম প্রমুখ। 

গত মঙ্গলবার রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ গঠনের আবেদন করা হয়েছে। আদালতে আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুর রাজ্জাক ও রোকন রেজা শেখ প্রমুখ।

প্রসঙ্গত, রাজধানীর মতিঝিল এলাকায় সরকারবিরোধী মিছিল থেকে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ এবং বিআরটিসির একটি বাসে আগুন দেয়ার অভিযোগে মতিঝিল থানার এসআই রফিকুল হাসান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মতিঝিল থানার এসআই খন্দকার জাহিদ আলী।

 


এবিএন/ইমরান/জসিম/এসই 
 

এই বিভাগের আরো সংবাদ