আজকের শিরোনাম :

বাসায় ফিরলেন রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ২১:৫৯

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে। আজ  বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে বাসায় ফিরেন তিনি। 

ল্যাব এইডের চিকিৎসক ও খ্যাতিমান হার্ট সার্জন অধ্যাপক ডা. লুৎফর রহমান জানিয়েছেন, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ তাঁকে ছুটি দেওয়া হয়েছে।

চিকিৎসক জানান, গতকাল অধ্যাপক ডা. সোহরাবুজ্জামান, অধ্যাপক ডা. লুৎফর রহমান, অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড রুহুল কবির রিজভীর সর্বশেষ শারীরিক স্বাস্থ্যের পরীক্ষা করেন। এ সময় ইকো কার্ডিওগ্রামও করা হয়।

ডা. লুৎফর রহমান বলেন, রুহুল কবির রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায় তাঁর শারীরিক অবস্থা ইমপ্রুভ হয়েছে। ব্লাড সুগার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিস পুরোপুরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তাঁর অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই আজ তাঁকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। বাসায় তাঁকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে হবে। দেড় মাস পর আবারও তাঁর এনজিওগ্রাম করতে হবে।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভীর চিকিৎসার সার্বক্ষণিক খোঁজ-খবর নিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

রুহুল কবির রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার জানান, ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক, নার্সসহ যাঁরা রুহুল কবির রিজভীর জন্য দোয়া করেছেন, বিশেষ করে দেশ-বিদেশের যেসব নেতাকর্মী তাঁর সার্বিক খোঁজ-খবর নিয়েছেন -সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন।

গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রিজভীর হার্ট অ্যাটাক হয়। প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে তাঁকে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তাঁর এনজিওগ্রামে করা হলে হার্টে ব্লক ধরা পড়ে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ