আজকের শিরোনাম :

উপ-নির্বাচনে বিরোধে বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২০, ১৫:৪১

ফাইল ছবি
ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে দলীয় কোন্দল, বিভেদ ও মনোনয়ন নিয়ে অসন্তোষের জেরে বারবার নেতিবাচক শিরোনাম হচ্ছে বিএনপি। এছাড়া নির্বাচনে ঐক্যবদ্ধ না থেকে উল্টো বিরোধে জড়ানোর ফলে বিএনপি প্রার্থীর শোচনীয় পরাজয় ঘটতে পারে বলে শঙ্কা সিনিয়র নেতাদের।

নিয়ম অনুযায়ী, দিন গড়ানোর সঙ্গে সঙ্গে ঐক্যবদ্ধ হওয়ার পরিবর্তে দলের মধ্যে আরো ক্ষোভ বেড়ে চলেছে। গত ২৩ অক্টোবর (শুক্রবার) আসন্ন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারে নেমেই দলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের প্রতিবাদের মুখে পড়েন বিএনপিপ্রার্থী এস এম জাহাঙ্গীর। এছাড়া দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। 

বিএনপির এই ঘটনাকে অভ্যন্তরীণ কোন্দল ও মনোনয়ন বাণিজ্যের কুফল বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

তারা বলেন, মনোনয়ন বাণিজ্য, কোন্দল ও বিভেদের কারণেই বিএনপি আজ এলোমেলো। যার ফলে বিএনপি নেতারা ছন্নছাড়া হয়ে পড়ছেন। তাদের এমন কোন্দলে জনগণও অসন্তুষ্ট। যার ফলশ্রুতিতে নির্বাচনগুলোতে শোচনীয় পরাজয়ের পাশাপাশি জামানত হারিয়ে কলঙ্কের জন্ম দিচ্ছেন বিএনপির প্রার্থীরা। 

ঢাকা-১৮ আসনেও বিএনপির একই অবস্থা হয়েছে। শুরুতেই কোন্দল, হানাহানির ঘটনা দেখেছে জনগণ। যে দলের নেতা-কর্মীরা একত্রিত নন, তারা কোনদিনই জনগণকে একত্রিত করে তাদের ভোট আদায় করতে পারবেন না। এই আসনেও বিএনপি প্রার্থীর জামানত হারানোর শঙ্কা প্রকাশ করেছেন তারা।

 

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ