আজকের শিরোনাম :

ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ১৫:১২

সরকারের পদত্যাগ দাবি করার আগে গত ১২ বছরে আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবনে থেকে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধী দল আর কেউ দেখেনি। বিএনপি ইস্যু না পেয়ে আন্দোলন করতে পারছে না। তাই সরকারের পদত্যাগ চাওয়া মামার বাড়ির আবদার।

তিনি বলেন, উপনির্বাচনে এজেন্ট না দিয়ে সব কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে রেখে নির্বাচনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালায়, যা বিএনপির পুরোনো অপকৌশল।

সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শুধু বাংলাদেশে নয়, করোনাকালে বিশ্বব্যাপী সামাজিক অস্থিরতার পাশাপাশি পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন বেড়েছে।

গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনের কথা উল্লেখ করে তিনি জানান, যুক্তরাজ্যে গত এক বছরে ৫৫ হাজার নারী ধর্ষণের স্বীকার হয়েছেন, ইউরোপ জুড়েও এ প্রবণতা উর্ধ্বমুখী। বাংলাদেশে নারী নির্যাতন বন্ধে অপরাধীদের সামাজিক ও রাজনৈতিকভাবে আশ্রয়-প্রশ্রয় বন্ধের আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে সরকার ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে এবং সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন সংশোধন করেছে। এর পাশাপাশি সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে ঘৃণ্য অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় না দেওয়া এবং রাজনৈতিক প্রশ্রয়ও বন্ধ করতে হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ