আজকের শিরোনাম :

আগামী ২৫ দিনের মধ্যে ফেনী ওভারপাস: সেতুমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৮, ২০:৫৮

ঢাকা, ১৩ মে, এবিনিউজ : আগামী ২৫ দিনের মধ্যে ফেনীতে ওভারপাস নির্মাণের কাজ শেষ করার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের কারণে পরিবহন মালিকদের ধর্মঘট ডাকার পর আজ রবিবার এই ঘোষণা দেন তিনি।

কাদের বলেন, রোজার ঈদের আগে সেখানে আর যানজট সৃষ্টি হবে না।

এরপর সচিবালয়ে সাংবাদিকদের মন্ত্রী বলেন, আমরা প্রবলেমে পড়ে গেছি ফেনী ওভারপাস নিয়ে, যেখানে যানজট সৃষ্টি হচ্ছে। আমি আপনাদের জানাচ্ছি- সেনাপ্রধান নিজেই বিষয়টি তদারক করছেন।

এই রেল ওভারপাসের দুটি লেইন রয়েছে, একটি পার্ট ১৫ মে উদ্বোধন হবে। এতে যানজট ও ভোগান্তি রিডিউজড হয়ে যাবে। ঈদের আগে তারা সম্পূর্ণ কাজটি সমাপ্ত করবে। সেনাবাহিনী আমাদের কথা দিয়েছে, এই ঈদের আগে রোজার মধ্যে কাজ কমপ্লিট হয়ে যাবে। আগামী ২৪/২৫ দিনের মধ্যে তারা পুরো কাজটি শেষ করবেন।

সেতুমন্ত্রী বলেন, আমি আশা করি, এখানে আর ঈদের সময় ভোগান্তি থাকবে না। আর কয়েকটি দিন ধৈর্য ধরে অপেক্ষা করার অনুরোধ করছি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনটি রেল ওভারপাস নির্মাণের কাজ চলছে জানিয়ে তিনি বলেন, এর মধ্যে কুমিল্লারটি কিছুদিন আগে প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। আরেকটি চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায়, সেটা কোনো সমস্যার কারণ হচ্ছে না, সেটার কাজও শেষ হওয়ার পথে।

এই প্রসঙ্গে কাদের বলেন, নির্মাণাধীন দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর কাজ বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে জাপানিজরা। এখানে ভালো খবর হচ্ছে, এই তিনটি ব্রিজের নির্মাণ কাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগে আগামী ডিসেম্বরে শেষ হচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ