আজকের শিরোনাম :

জাতীয় নির্বাচনে ডিসিদের সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০১৮, ২২:০৭

ঢাকা, ২৬ জুলাই, এবিনিউজ : আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিনে স্বরাষ্ট্রমন্ত্রী এই নির্দেশ দেন।

এছাড়া সম্মেলনে সারাদেশে ঝুলে থাকা ৩৪ লাখ মামলা নিষ্পত্তিতে জেলা জজের নেতৃত্বে প্রতি জেলায় ‘ডিস্ট্রিক্ট কেস কো-অর্ডিনেশন কমিটি’ গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিনের প্রথম অধিবেশনে জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক করেন নৌ-পরিবহনমন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

আসন্ন কোরবানি ঈদে দেশে কোন পশু সংকট হবে না উল্লেখ করে কেউ যাতে ট্যাবলেট খাইয়ে গুরু মোটা তাজা করতে না পারে সেদিকে খেয়াল রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী। আর নদী দখল ও দূষণ রোধে কঠোরভাবে কাজ করতে বলেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

এরপরেই জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ, তথ্য প্রযুক্তিমন্ত্রী এবং ভূমিমন্ত্রী।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, দেশের চলমান ৮০ থেকে ৮৫ ভাগ মামলা ভূমি সংক্রান্ত। সরকারি জমিতে গড়ে তোলা বিভিন্ন রাজনৈতিক দলের অফিস উচ্ছেদ করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেন তিনি।

পরে বৈঠক হয় সমাজকল্যাণমন্ত্রী, ধর্মমন্ত্রী এবং আইনমন্ত্রীর সঙ্গে। আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, পৃথক আদালতে নয়, নিয়মিত আদালতেই মাদকের মামলাগুলো চলবে।

বিকেলের শেষ অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে জেলার বিরজমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, ফায়ার সার্ভিসের জন্য জায়গা বরাদ্দ, সীমান্ত এলাকার নিরাপত্তা বৃদ্ধি, মাদক নিয়ন্ত্রণসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

মাদকের মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে আলাদা আদালত গঠনে আইনমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ