আজকের শিরোনাম :

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে আমার মন্তব্য ব্যক্তিগত নয়: বার্নিকাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০১৮, ১৯:৪০

ঢাকা, ২৬ জুলাই, এবিনিউজ : মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, গাজীপুর নির্বাচন নিয়ে করা মন্তব্য তার ব্যক্তিগত নয়। ওটি তার দেশের বক্তব্য। আজ বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

যেকোনো বিষয়ে আলোচনা-সমালোচনাকে গণতন্ত্রের সৌন্দর্য বলে এসময় উল্লেখ করেন তিনি। এছাড়া মতামত দেয়া প্রত্যেকের সাংবিধানিক অধিকার বলেও মন্তব্য করেন এই রাষ্ট্রদূত।

জুন মাসের শেষ দিকে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাব আয়োজিত ‘ডিক্যাব টকে’ অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গাজীপুর সিটি নির্বাচনে অনিয়মের খবরে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছিলেন মার্শা বার্নিকাট। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ ওঠার পর এ নির্বাচন নিয়েও একই ধরনের অভিযোগ ওঠায় উদ্বেগ বেড়েছে বলেও জানিয়েছিলেন।

বার্নিকাটের ওই মন্তব্যে আওয়ামী লীগের অনেক নেতা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন।

২০১৫ সালের জানুয়ারিতে বাংলাদেশে রাষ্ট্রদূতের দায়িত্ব নেন মার্শা বার্নিকাট। বাংলাদেশে ৩ বছর ৮ মাস দায়িত্ব পালন শেষে তিনি চলে যাচ্ছে। পেশাদার কূটনীতিক মার্শা বার্নিকাটকে বাংলাদেশে পঞ্চদশ রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ