আজকের শিরোনাম :

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০১৮, ১৪:০১ | আপডেট : ২৬ জুলাই ২০১৮, ১৪:২৪

ঢাকা, ২৬ জুলাই, এবিনিউজ : গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। 

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে বেলা ১১টায় এ শপথ অনুষ্ঠিত হয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে শপথ বাক্য পাঠ করান। এ ছাড়া কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন।

নবনির্বাচিত মেয়র এবং ৭০ জন কমিশনার এদিন শপথ গ্রহণ করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং গাজীপুরের রাজনৈতিক নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

শপথগ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা আমাদের দায়িত্ব। আমরা নিজেদের জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণ ভোট দিয়েছে। আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। সবাইকে একটা অনুরোধ করব দেশের মানুষের সেবা করতে হবে।’

গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার সব এলাকার সমউন্নয়নে বিশ্বাসী। কাজেই দলমত নির্বিশেষে যারাই নির্বাচিত হয়েছেন আপনারা এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন। আমরা পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সে সুযোগ সৃষ্টি করেছি।

সরকারের বিভিন্ন সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছে এবং জনগণের ঘরে ঘরে এ উন্নয়নের সুফলকে পৌঁছে দিতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশকে ক্ষুধামুক্ত করেছি। এখনো দারিদ্র মুক্ত করতে পারিনি। এই দেশকে আমরা দারিদ্র্যমুক্ত করে গড়ে তুলবো। ইনশাল্লাহ ২০২১ সালে বাংলাদেশকে দারিদ্র মুক্ত করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন করব।

প্রসঙ্গত, গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। গাজীপুর সিটি করপোরেশন হওয়ার পর তিনি হয়েছেন এ মহানগরীর দ্বিতীয় নগরপিতা। এ সিটিতে এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট দিয়েছেন ভোটাররা।

এ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে ৪ লাখ ১০ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পান এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ