আজকের শিরোনাম :

তিন বিভাগীয় কমিশনারদের ডেকেছে ইসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৮, ২১:৫৯

ঢাকা, ২৪ জুলাই, এবিনিউজ : আসন্ন তিন সিটি কর্পোরেশন (রাজশাহী, বরিশাল ও সিলেট) নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার ও তিন মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে ঢাকায় ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। সংশ্লিষ্টদের বৈঠকে অংশ নিতে মঙ্গলবার চিঠি দেয়া হয়েছে। আগামীকাল বুধবার তাদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশন। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই সব সিটিতে সুষ্ঠু নির্বাচনের জন্য বার্তা দেয়া হতে পারে। একইসঙ্গে নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে।

গতকাল সোমবার বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে বেশ কিছু অভিযোগ করে চলে যাওয়ার পর এ বৈঠক আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।


বৈঠকের বিষয়টি জানিয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, নির্বাচনের আগমুহূর্তে নির্দেশনা দিতে এ বৈঠকের আয়োজন করা হয়েছে।

ইসির একাধিক কর্মকর্তা জানান, সাম্প্রতিক নির্বাচনগুলোতে ভোটের কয়েকদিন আগে বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠকের ঘটনা এটিই প্রথম। ২০১০ সালে অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের আগে বিভিন্ন সংস্থার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছিল তৎকালীন ড. শামসুল হুদার নেতৃত্বাধীন কমিশন।

এদিকে বৈঠকে অংশ নিতে বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারদের কাছে ইসির পাঠানো চিঠিতে বলা হয়েছে, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের সর্বশেষ আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আলোচনার জন্য প্রধান নির্বাচন কমিশনারের সভাকক্ষে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার বৈঠকে সভাপতিত্ব করবেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ