আজকের শিরোনাম :

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২০, ১৫:০৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অভিন্ন শত্রু করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কিছু কিছু হাসপাতালের বিরুদ্ধে করোনা রোগীদের উপেক্ষা করার অভিযোগ রয়েছে। হাসপাতালগুলোকে এ বিষয়ে আরও মানবিক হওয়ার আহ্বান জানাই।

বিএনপিসহ সব রাজনৈতিক দলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, সরকারের সমালোচনাকে ‘রুটিন ওয়ার্কে’ পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভক্তি করোনার সংক্রমণ তথা ভাইরাসকে প্রাণশক্তি জোগাচ্ছে। 

এ দুঃসময়ে যেসব গণপরিবহন অতিরিক্তি ভাড়া আদায় করছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, কিছু কিছু গণপরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে আমরা অভিযোগ পাচ্ছি। পরিবহন মালিক ও শ্রমিকদের মানবিক দৃষ্টান্ত স্থাপনের আহ্বান জানান তিনি।

সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বে ২১৫টি দেশ ও অঞ্চলের মধ্যে বাংলাদেশ ২১তম অবস্থানে। এ পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে বলে বিশেষজ্ঞদের আশঙ্কা। এ অবনতিশীল পর্যায়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে শৈথিল্য প্রদর্শন পরিস্থিতিকে আরও নাজুক করে তুলতে পারে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ