আজকের শিরোনাম :

আইনের শাসন প্রতিষ্ঠায় মসজিদের ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন : কামরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৮, ১৭:২৮

ঢাকা, ১৭ জুলাই, এবিনিউজ : খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সমাজে সুস্থ পরিবেশ বজায় ও আইনের শাসন প্রতিষ্ঠায় মসজিদের ইমাম ও খতিবগণ সবচেয়ে বেশি অবদান রাখতে পারেন।

তিনি আজ সকাল ১০টায় কামরাঙ্গীরচরের আল হেরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কামরাঙ্গীরচরের ১২২টি মসজিদে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া অনুদানের অর্থ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।

এডভোকেট কামরুল বলেন, ইমাম ও খতিবগণ প্রতি শুক্রবার জুম্মার নামাজের পূর্বে দেয়া বয়ানে মুসল্লিদের সামনে এসব তুলে ধরে বড় ধরনের ভূমিকা পালন করতে পারেন।

মন্ত্রী বলেন, মাদক তরুন প্রজন্মকে ধ্বংস করছে। মাদকের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স অবস্থানে রয়েছে। তিনি জুম্মার দিন বয়ানের মাধ্যমে মাদকের, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে ভূমিকা রাখতে ইমামদের প্রতি আহ্বান জানান ।

খাদ্যমন্ত্রী ইমামদের উদ্দেশে বলেন, ‘অতীতের সরকারগুলো ইসলামের কল্যাণে কতটুকু কাজ করেছে আর বর্তমান সরকার ইসলামের কল্যাণে কতটা কাজ করেছে এবং করছে তা মূল্যায়নের দায়িত্ব আপনাদের।’

বর্তমান সরকারের সফলতা তুলে ধরে মন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রতিটি সেক্টরেই সফলতা অর্জন করেছে। বিদেশীদের কোনরকম সাহায্য-সহযোগিতা ছাড়াই বর্তমান অর্থ বছরে দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট ঘোষণা করেছে। অথচ একসময় বাজেট ঘোষণার জন্য বিদেশীদের ওপর নির্ভর করতে হতো।

তিনি বলেন, সরকারের ধারাবাহিকতার কারণে এটা সম্ভব হয়েছে। একটা সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন ব্যাহত হয়। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষার জন্য বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আসা দরকার। আসন্ন নির্বাচন উপলক্ষে খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। সরকার বিশ্বাস করে বিএনপি নির্বাচনে আসবে। একটা সুন্দর প্রতিযোগিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হোক।

কামরাঙ্গীরচর আওয়ামী লীগের সভাপতি হাজি মো. আবুল হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত মওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফিজ্জি হুজুরসহ স্থানীয় আলেম ওলামাগণ, কামরাঙ্গীরচর থানার বিভিন্ন মসজিদের ইমামগণ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। বাসস।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ