দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২০, ১২:৪৬ | আপডেট : ০১ জুন ২০২০, ১৪:৫৮

মহামারি করোনাভাইরাসের কারণে দুই মাসেরও বেশি সময় ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বাণিজ্যিক যাত্রীবাহী ফ্লাইট বন্ধ ছিল।

আজ সোমবার (১ জুন) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে ফের ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে।

জানা গেছে, প্রথম দিনে তিন অভ্যন্তরীণ গন্তব্যে ২৪টি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। তবে যাত্রী সংকটের কারণে তিন থেকে চারটি ফ্লাইট বাতিল হতে পারে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান বলেন, সকাল থেকে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে অভ্যন্তরীণ সৈয়দপুর ও চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে। সকাল ৭টায় ইউএস বাংলা ও নভোএয়ার, ৭টা ৪৫ মিনিটে নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ৮টা ৩০ মিনিটে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ঢাকা ছেড়েছে।

এদেিক, করোনা প্রতিরোধের অংশ হিসেবে বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের আগে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এছাড়া বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পক্ষ থেকে যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক দেওয়া হচ্ছে । শারীরিক দূরত্ব নিশ্চিত করতে যাত্রীরা নির্দেশ মতো নির্ধারিত স্থানে দাঁড়াচ্ছেন কিনা, সেসব তদারকিতে কাজ করছেন বেবিচকের নিরাপত্তা কর্মীরা।

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের চলাচল ও বিমান পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে কোনো গাফিলতি করা হচ্ছে না।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ