আখাউড়া দিয়ে ভারতে গেলেন আটকে পড়া শতাধিক ভারতীয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২০, ২০:৩১ | আপডেট : ২৮ মে ২০২০, ২১:০২

ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস’র উপস্থিতিতে তাদের আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে পাঠানো হয়।

 দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বাংলাদেশে আটকে থাকা শতাধিক ভারতীয় নাগরিক ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশ ফিরেছেন। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ মোট ১০৬ জন পাসপোর্টধারী ভারতীয় নাগরিক তাদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস সেসময় আখাউড়া চেকপোস্টে উপস্থিত ছিলেন। এ সময় তিনি জানান, বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাগরিকদেরকে রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে নিজ দেশে নেয়া হচ্ছে। ওই প্রক্রিয়ায় বৃহস্পতিবার ত্রিপুরা, আসাম, মেঘালয় সীমান্ত দিয়ে ২৩০ জন ভারতে যাচ্ছে বলে তিনি জানিয়েছেন। 

এই সময় উপস্থিত ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়ম জানান, আখাউড়া স্থলবন্দর দিয়ে যাওয়ার জন্য ১২৯ জনের একটি তালিকা এসেছে। সেই তালিকা অনুযায়ি ইমিগ্রেশন সম্পন্ন করে ভারতীয়দেরকে সে দেশে পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে ভারতীয় নাগরিকরা ঢাকা, সিলেট, কুমিল্লাসহ বিভিন্ন এলাকা থেকে তাঁরা আখাউড়ায় বন্দরে আসেন ভারতে যাওয়ার জন্য। সামাজিক দূরত্ব রক্ষায় পুলিশের পক্ষ থেকে বন্দরের সড়কে গোল চিহ্ন এঁকে দেয়া হয়। তালিকা অনুযায়ি ইমিগ্রেশন এলাকায় প্রবেশ করিয়ে একটি দরখাস্ত পূরণের মাধ্যমে (যাদের ভিসার মেয়াদ শেষ) ভারতে যাওয়ার সুযোগ করে দেয়া হয়। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ