ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২০, ১২:২৩ | আপডেট : ২৮ মে ২০২০, ১২:৫৯

রাজধানী ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে কোভিড-১৯ ইউনিটের ৫ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

উপ-পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে গঠিত এ কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ ও বারিধারার জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. আবুল কালাম আজাদ।

কমিটির অন্যতম সদস্য আজাদ বৃহস্পতিবার সকালে বলেন, ‘কমিটিতে আমাকে রাখার কথা আজই জানান হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

তিনি বলেন, তদন্তের কাজ এরই মধ্যে শুরু হয়েছে। কোনো আলামত যেন না সরানো হয়, সে ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে বলা হবে। ঘটনার প্রত্যক্ষদর্শী, রোগীর আত্মীয়স্বজন, ওই ওয়ার্ডের ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়, যিনি ফায়ার ব্রিগেডে প্রথম ফোন করেছিলেন, তাদের সবার বক্তব্য নেওয়া হবে।

বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের বর্ধিত অংশে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে। রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই আগুনে ৫ রোগী মারা গেছেন। তারা হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশনে ছিলেন। ৫ জনের মধ্যে চার জন পুরুষ ও একজন নারী।

নিহতরা হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)। তাদের মধ্যে প্রথম তিনজন করোনা আক্রান্ত ছিলেন। বাকি দুজনের নমুনা পরীক্ষা হয়েছে, তারা রিপোর্টের অপেক্ষায় ছিলেন। তারা সবাই প্রফেসর ড. মো. ওমর ফারুকের তত্ত্বাবধানে করোনা ইউনিটে ভর্তি ছিলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ