আজকের শিরোনাম :

থেমে নেই ঈদে ঘরমুখো মানুষের ঢল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২০, ১৮:১৮

সবধরনের নির্দেশনা উপেক্ষা করে ঈদের আগে শেষ সময়ে ঢাকা ছাড়ছেন নগরবাসী। দুঃসময়ের এ ঈদযাত্রায় ভাড়া করা যানবাহনে গাদাগাদি করে যাচ্ছেন ঘরমুখো মানুষ। পুলিশ বলছে, গণপরিবহন ছাড়া সব ধরনের পরিবহন চলতে বাধা না থাকায় খুব সহজেই ঢাকা প্রবেশ এবং বের হওয়া যাচ্ছে। এতে বাড়ছে সংক্রমণের ঝুঁকি।

করোনা সংক্রমণ রোধে বন্ধ রয়েছে গণপরিবহন। তবুও থেমে নেই ঈদে ঘরমুখো মানুষের ঢল। ট্রাক, মোটরসাইকেল, ব্যক্তিগত  কিংবা ভাড়ার গাড়িতে গাদাগাদি করে ছুটছেন অনেকে।

সারাদেশে করোনার সংক্রমণ বাড়তে থাকলেও রোববার সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মেনেই দেখা যায় মানুষের চলাচল।

একজন বলেন, বাঁচি কী মরি তাই বাড়িতে যাচ্ছি। হতে পারে এটা জীবনের শেষ ঈদ।

আরেকজন বলেন, দেশে ভাইবোন আছে; তারা আবদার করল তাই বাড়িতে যাই। গণপরিবহন বন্ধ থাকায় ঘরমুখো যাত্রীদের গুনতে হয় কয়েকগুণ বাড়তি টাকা।

গণপরিবহন ছাড়া সব ধরনের পরিবহনে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ভেঙে পড়েছে লকডাউন। এ অবস্থায় ঘরমুখো মানুষকে নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের এক সদস্য বলেন, এ মুহূর্তে আমাদের প্রতি নির্দেশনা রাস্তায় যেন কোনো জটলা সৃষ্টি না হয়। সাধারণ জনগণ যাদের জন্য এতকিছু তাদের আসলে মাথা ব্যথা নেই। তারা ঝুঁকি মেনে নিয়ে যাচ্ছে।

দেশে করোনা শনাক্তের পর থেকেই আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকলেও সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে শিথিলতাও চলে এসেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ