আজকের শিরোনাম :

রাজধানীর বিভিন্ন এলাকা স্বেচ্ছায় লকডাউনে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০, ২০:৫৬

গেল ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। সে হিসেবে এখন দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১২৩ জন। এমন পরিস্থিতিতে রাজধানীর বিভিন্ন এলাকা স্বেচ্ছায় ‘লকডাউন’ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয়রা। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরান ঢাকা, মিরপুরসহ মহানগরীর নানা প্রান্তে বাস দিয়ে রাস্তা বন্ধ করে রেখেছেন এলাকাবাসী।
সোমবার পুরান ঢাকার লালবাগ, আজিমপুর, বংশাল, কাগজিটোলা, লক্ষ্মীবাজার, বাংলা দুয়ার, জোগীনগর, ওয়ারি ও সুত্রাপুরের রাস্তা ও গলি বাস দিয়ে বন্ধ করে রেখেছেন স্থানীয়রা।

মিরপুরের দক্ষিণ বিসিল এলাকায় মাইকিং করে স্থানীয়দের বের না হওয়ার জন্য অনুরোধ করেছেন একদল স্বেচ্ছাসেবক। অন্যদিকে মিরপুর ১০ নম্বরে বিভিন্ন এলাকার মেইন গেট বন্ধ রাখা হয়েছে।

ধানমন্ডি আবাসিক এলাকার প্রবেশ পথগুলো আগে থেকেই বন্ধ রয়েছে। পরিচয় দিয়েই প্রবেশের করতে হচ্ছে এই এলাকায়। অন্যদিকে ধানমন্ডি সংলগ্ন রায়ের বাজার, জিগাতলা ও হাজারীবাগ এলাকায় প্রশাসন ও স্থানীয়ভাবে বাসায় থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

এদিকে বৃহত্তর যাত্রাবাড়ী জুরাইন, দোলাইপাড়, দনিয়াসহ এলাকা বিভিন্ন এলাকাও করোনারোধে কার্যক্রম চালাচ্ছে স্থানীয়রা। 

করোনার প্রকোপে মসজিদে না যেয়ে বাড়িতে নামাজ আদায়ের ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশ পালন করতে মাইকিং করে আহ্বান জানাতে দেখা গেছে পুলিশকে। রাজধানীর বিভিন্ন মসজিদে আজানের পর মাইকে ঘরে নামাজ আদায় করতে বলা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ