আজকের শিরোনাম :

ঢাকার ওয়ারী ও বসুন্ধরায় দুটি ভবনে লকডাউন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০, ২০:৪৮

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার দুটি ভবন লকডাউন করেছে পুলিশ। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশে ভবন দুটি লকডাউন করা হয়েছে।

ওয়ারীর উপকমিশনার ইফতেখার আহমেদ জানান, ওই এলাকার একটি ভবনে এক বৃদ্ধ মারা যাওয়ার পর আইইডিসিআরের সদস্যরা এসে তার নমুনা নিয়ে গেছেন। সতর্কতার অংশ হিসেবে ওই এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরেও বেরোতে দেয়া হচ্ছে না।

এদিকে, বসুন্ধরা আবাসিক এলাকার ৫ নম্বর সড়কের বি ব্লকের একটি ভবন লকডাউন করা হয়েছে। ওখানকার একটি ভবনে একজন নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুয়েত–বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি আছেন। ভাটারা থানা সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ভাটারা থানা জানিয়েছে, ওই নারী কিডনি রোগে ভুগছিলেন। সে কারণে নিয়মিত হাসপাতালে যেতেন। পরিবারের সদস্যরা আশঙ্কা করছেন, হাসপাতাল থেকেই সংক্রমণের ঘটনা ঘটে থাকতে পারে।

এদিকে গেল ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫ জনে। সে হিসেবে এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ১২৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ