যথাযথ ব্যবস্থা নেওয়ায় দেশের পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ১০:৪২ | আপডেট : ০৫ এপ্রিল ২০২০, ১০:৫৩

সময়মতো ও যথাযথ ব্যবস্থা নেওয়ায় বাংলাদেশে এখানে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৫ এপ্রিল) সকালে গণভবনে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে সময়মতো ও যথাযথ ব্যবস্থা নেওয়ায় আল্লাহর রহমতে এখনো আমাদের এখানে ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। গত বছর ডিসেম্বরের শেষে চীনে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পরপরই আমরা এ বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দেই। স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা ও রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) যৌথভাবে কাজ শুরু করে। আইইডিসিআর এ কন্ট্রোল রুম খোলা হয় এবং রোগটি মোকাবিলায় প্রস্তুতি শুরু করা হয়। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে পৃথক পৃথক কন্ট্রোল রুম চালু করা হয়েছে। এগুলোর মাধ্যমে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসে গতকাল পর্যন্ত ৭০ জন আক্রান্ত হয়েছেন। ৮ জন মারা গেছেন। ৩০ জন সুস্থ হয়েছে। একটি মৃত্যুও আমাদের কাম্য নয়।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে শিল্প উৎপাদন, সেবা খাতসিহ বিভিন্ন খাতে নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ