অবাধ চলাচলে কঠোর অবস্থানে পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ০৯:৫৬

করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে মানুষের অবাধ চলাচলে কড়াকড়ি অবস্থানে রয়েছে পুলিশ। এর আগে এ সংক্রান্ত এক নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বুধবার ডিএমপি সদর দপ্তরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ডিএমপি কমিশনার এই নির্দেশ দেন।

জানা যায়, বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) বাধ্য করতে পুলিশ কর্মকর্তাদের কড়াকড়ি আরোপের নির্দেশ দেন ডিএমপি কমিশনার। ঢিলেঢালা ব্যবস্থাপনার কারণে ইতালি ও স্পেনে বিপর্যয় নেমে এসেছে বলে বৈঠকে আলোচনা হয়। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশকে কঠোর হওয়ার কথা বলেন কমিশনার।

বৈঠক সূত্র জানায়, ডিএমপি কমিশনার বলেছেন, সরকার সাধার ছুটি ঘোষণা করে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু তাতে লাভ হচ্ছে না। কারণ রাজধানীর বিভিন্ন অলিগলিতে আড্ডা বসে। অনেকে রাস্তায় ঘোরাফেরা করছে। এভাবে আড্ডা দিতে দেওয়া যাবে না। সবাইকে যার যার ঘরে থাকার ব্যবস্থা করতে হবে।

নিরাপত্তাচৌকিতে তল্লাশি জোরদার করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। দেখতে হবে বিনা প্রয়োজনে কেউ ঘোরাফেরা করছেন কি না। একজনের সঙ্গে আরেকজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে সংশ্লিষ্টদের মধ্যে ত্রাণ বিতরণ করতে হবে। এ ক্ষেত্রে পুলিশ সহযোগিতা করবে। সারা দিন একস্থানে নয়, রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে ত্রাণ দিতে হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ