চিকিৎসা সহায়তায় টিম প্রস্তুত রেখেছে বিমানবাহিনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০২০, ০০:০৯

করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে বিমানবাহিনী।একইসঙ্গে চিকিৎসা সহায়তায় একটি মেডিক্যাল টিমও প্রস্তুত রেখেছে তারা। বুধবার (২৫ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ হিসেবে দেশের প্রত্যেক ঘাঁটিতে ইতোমধ্যেই ‘করোনা সমন্বয় ও মনিটরিং সেল’ স্থাপন করেছে বিমানবাহিনী।

এছাড়া ভাইরাসটি প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সেনাবাহিনী ও নৌবাহিনীর পাশাপাশি বিমানবাহিনীও কাজ করছে। জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে। একইসঙ্গে চিকিৎসা সহায়তা দেওয়ার লক্ষ্যে একটি মেডিক্যাল টিমও প্রস্তুত রেখেছেন বিমানবাহিনীর সদস্যরা। যারা যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীর মেডিক্যাল টিমের সঙ্গে সমন্বিতভাবে সেবা দেবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানায়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকার হাজি ক্যাম্পে কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরতদের নিরাপত্তা নিশ্চিত করছেন বিমানসেনারা। এছাড়া মাঠপর্যায়েও সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও অন্যান্য সংস্থার পাশাপাশি বিমানবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা জনসমাগম নিয়ন্ত্রণ, হোম কোয়ারেন্টিন ও চিকিৎসা বহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ