ইস্কাটনে পাঁচতলা ভবনের গ্যারেজে আগুন : শিশুসহ নিহত ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৯ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৩

রাজধানীর নিউ ইস্কাটনের দিলু রোডের একটি পাঁচতলা ভবনের গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এতে বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আট ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

তাৎক্ষণিকভাবে নিহত তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন লক্ষ্মীপুর সদরের মোহাম্মদ উল্লাহর ছেলে আব্দুল কাদের লিটন (৪০)। তিনি ওই ভবনের গ্যারেজের পাশের একটি রুমে থাকতেন ও ভবনটির দ্বিতীয় তলার ক্ল্যাসিক ফ্যাশন ইন্টারন্যাশনালের অফিস সহকারী হিসেবে কাজ করতেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল অপারেটর বাবুল এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় দু্ইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া কয়েকজন ধোয়ায় অসুস্থ হয়ে ঢামেক হাসপাতলে চিকিৎসাধীন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, হাসপাতালে পাঁচজনকে ভর্তি করা হয়েছে। নিহত তিনজনের মরদেহ মর্গে রাখা হয়েছে। 

তিনি জানান, দগ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শহিদুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি। তার শরীরের ৪৩ শতাংশ পুড়ে গেছে। দগ্ধ আরেকজন শহিদুলের স্ত্রী জান্নাতুল ফেরদৌস (৩৫)। তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে। তারা ওই ভবনের তৃতীয় তলার বাসিন্দা।

এদিকে দগ্ধদের স্বজন নাসরিন জানান, দগ্ধ দম্পতির তিন বছরের এক সন্তান রুশদি অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে। 

এ ছাড়া হাসপাতালের জরুরি বিভাগের ওয়ানস্টপ সার্ভিস সেন্টারে ভর্তি আছেন তিনজন। তারা হলেন সুমাইয়া আক্তার (৩২), তার ছেলে মাহাদী (৯) ও মাহমুদুল হাসান (৯ মাস)।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ