আজকের শিরোনাম :

দুবাই ও ইন্দোনেশিয়ার সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রীর ঢাকা ত্যাগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৭

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক মিডল ইস্ট রেলওয়ের আমন্ত্রণে দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠেয় ১৪তম মধ্যপ্রাচ্য রেলওয়ের আঞ্চলিক সবচেয়ে বড় ও সুপ্রতিষ্ঠিত রেলের ওপর দুই দিনব্যাপী সম্মেলন ও মেলায় অংশগ্রহণের জন্য আজ দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

রেলপথ মন্ত্রী বাংলাদেশের ৩ সদস্যের প্রতিনিধিদলের নের্তৃত্ব দেবেন। আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি এ মেলা অনুষ্ঠিত হবে। উক্ত মেলায় বিশে^র ২৭০টি খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের সর্বশেষ আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিপন্ন পরিবহন ব্যবস্থার সমাধান, টেকসই উদ্যোগ, পরিবহন ব্যবস্থার সমন্বয় এবং তথ্য-প্রযুক্তির রেল সমাধানের ওপর তাদের প্রদর্শনী দেখাবে।

দুবাই থেকে রেলপথ মন্ত্রী ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে ২৭ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়া গমন করবেন। ইন্দোনেশিয়াতে মন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। ইন্দোনেশিয়ায় অবস্থানকালীন উভয় দেশের পারস্পরিক সম্পর্ক আরো বৃদ্ধির জন্য আলোচনা করবেন এবং ইন্দোনেশিয়ান রেলওয়ের কারখানা এবং অবকাঠামো সুবিধা পরিদর্শন করবেন। দুই দেশ ভ্রমণ শেষে আগামী ২ মার্চ মন্ত্রীর দেশে ফিরে আসার কথা রয়েছে।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ