আজকের শিরোনাম :

দেশ গঠনে স্কাউটরা বলিষ্ঠ ভূমিকা রাখছে : ভূমিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৩

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, যা সারা পৃথিবীতে এখন অনুকরণীয়। এই অগ্রযাত্রায় স্কাউটরাও বলিষ্ঠ ভূমিকা রাখছে।

 মন্ত্রী আজ কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ট্যুরিজম পার্কে '২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প'-এর মহা তাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, 'উন্নয়নে এগিয়ে' এই প্রতিপাদ্যে স্কাউটদের এই ক্যাম্প-এর অর্জন হবে আদর্শ ও দেশপ্রেমিক নাগরিক তৈরির পাথেয়। মুজিববর্ষে নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে স্কাউটদের আহ্বান জানান তিনি। ‘ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা, ২০১৯'-এর বিভিন্ন কার্যক্রমে বাংলাদেশের স্কাউটদের অংশগ্রহণের কথা উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, ভবিষ্যতেও স্কাউটদের এভাবে দেশের সেবায় নিবেদিত থাকতে হবে। বাংলাদেশ স্কাউটস-এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্কাউটস আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সভাপতি ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। উল্লেখ্য, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ থেকে শুরু হওয়া ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ ছাড়াও যুক্তরাজ্য, নেপাল ও ভারতের স্কাউটরা অংশগ্রহণ করে।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ